‘জরুরি’ বার্তা পেয়ে কাশ্মীরে উড়ে গেলো ১০ হাজার ভারতীয় সেনা - ঝিকরগাছাবাজার পত্রিকা
বিঃ দ্রঃ ভাষার মাস উপলক্ষে ঝিকরগাছা বাজার পত্রিকায় সবধরণের বিজ্ঞাপন ফ্রি করা হয়েছে

এই মাত্র পাওয়া

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৯

‘জরুরি’ বার্তা পেয়ে কাশ্মীরে উড়ে গেলো ১০ হাজার ভারতীয় সেনা

ঝিকরগাছাবাজার পত্রিকা ডেস্ক :


ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে ‘বিচ্ছিন্নতবাদীদের’ বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের পর কেন্দ্র থেকে আধাসামরিক বাহিনীর অন্তত ১০০ কোম্পানি উড়িয়ে নেওয়া হয়েছে। প্রতিটি কোম্পানিতে ৭৫ থেকে ১০০ জন জওয়ান থাকেন। সে হিসেবে প্রায় অতিরিক্ত ১০ হাজার জওয়ান উত্তপ্ত রাজ্যটিতে মোতায়েন করা হলো।
শুক্রবার (২২ ফেব্রুয়ারি) রাতে ওই অভিযানের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ‘জরুরি’ বার্তা পেয়ে বিশেষ প্লেনযোগে এই ১০০ কোম্পানিকে কাশ্মীরের রাজধানী শ্রীনগরে নেওয়া হয়। অভিযানে ‘জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট’র চেয়ারম্যান ইয়াসিন মালিকসহ বেশ ক’জন বিচ্ছিন্নতাবাদী নেতা গ্রেফতার হওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওই ‘জরুরি’ বার্তা দেয় সংশ্লিষ্ট দফতরে।
ভারতীয় গোয়েন্দারা বলছেন, গত বছর ডিসেম্বর মাসে ২১ জনের জঙ্গি দল কাশ্মীরে প্রবেশ করেছে। যেখানে তিনজন আত্মঘাতী জঙ্গিও রয়েছে। একাধিক বিস্ফোরণের পরিকল্পনা রয়েছে তাদের।
সম্প্রতি কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হামলায় বিশেষায়িত বাহিনী সিআরপিএফের ৪৪ জওয়ান নিহত হওয়ার পর থমথমে পরিস্থিতি বিরাজ করছে কাশ্মীরে। এই হামলার পেছনে কলকাঠি নাড়ায় পাকিস্তানকে অভিযুক্ত করে দেশটির সঙ্গে বাকযুদ্ধে জড়িয়েছে ভারত। এমনকি এতোদিন ধরে যে বিচ্ছিন্নতাবাদী নেতাদের ভারত সরকার নিরাপত্তা দিয়ে আসছিল, সেসব প্রত্যাহার করে সাঁড়াশি অভিযানে নেমেছে ‘বিশৃঙ্খলাকারীদের দমনে’।

Post Top Ad

Your Ad Spot