ঝিকরগাছায় আলী রায়হানকে প্রত্যাখ্যান, মনিরুলকে মনোনয়ন দেওয়ার জন্য বিক্ষোভ - ঝিকরগাছাবাজার পত্রিকা
বিঃ দ্রঃ ভাষার মাস উপলক্ষে ঝিকরগাছা বাজার পত্রিকায় সবধরণের বিজ্ঞাপন ফ্রি করা হয়েছে

এই মাত্র পাওয়া

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২ মার্চ, ২০১৯

ঝিকরগাছায় আলী রায়হানকে প্রত্যাখ্যান, মনিরুলকে মনোনয়ন দেওয়ার জন্য বিক্ষোভ

ঝিকরগাছায় আলী রায়হানকে প্রত্যাখ্যান,  মনিরুলকে মনোনয়ন দেওয়ার জন্য বিক্ষোভ 
মিঠুন সরকার,ঝিকরগাছা(যশোর)

চতুর্থ ধাপে  আসন্ন উপজেলা নির্বাচনে ঝিকরগাছায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এডঃ মো: আলী রায়হান কে প্রত্যাখ্যান করেছেন ঝিকরগাছা উপজেলা আওয়ামীলীগ ও  এর অঙ্গসংগঠন গুলো ।
প্রার্থিতা পরিবর্তন চেয়ে তারা শনিবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছেন । এ সময় আওয়ামীলীগের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন ।
 তারা আওয়ামীলীগের ত্যাগী ও দীর্ঘদিন আওয়ামীলীগের সঙ্গে যুক্ত থাকা মো: মনিরুল ইসলাম কে মনোনয়নের দাবি জানান ।
এ সময় নেতা কর্মীরা দাবি করেন, মো: মনিরুল ইসলাম আওয়ামী পরিবারের ছেলে,তার পরিবার জন্মলগ্ন থেকেই আওয়ামীলীগের সাথে যুক্ত, ১৯৭৮ সালে ছাত্রলীগের রাজনীতির মধ্যে দিয়ে তার রাজনৈতিক জীবনের শুরু,১৯৯৬ সালে খালেদা জিয়া বিরোধী অসহযোগ আন্দোলনে ঝিকরগাছায় যুব সমাজের নেতৃত্ব দিয়েছেন তিনি। ২০০০ সালের বন্যার সময় ঝিকরগাছা ও শার্শা এলাকা প্লাবিত হলে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের সাথে নিয়ে ১৮৭ টি গ্রামে ত্রাণ সামগ্রী পৌছে দেয়ার নেতৃত্বে ছিলেন। ২০০১ থেকে ২০০৬ জোট সরকারের দমন নিপীড়নের সময় মামলা হামলায় জর্জরিত আওয়ামীলীগের নেতাকর্মীদের পাশে ছিলেন।
২০০৪ সালের ২১ আগষ্ট জননেত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলার প্রতিবাদে মনিরুল ইসলামের নেতৃত্বে ঝিকরগাছা বাজারে বিক্ষোভ মিছিল হয়। ২০০৬ সালের ২৮ অক্টোবর ঝিকরগাছায় জামায়াত বিএনপির তান্ডব রুখে দিয়েছিল মনিরুল ইসলামের নেতৃত্বে আওয়ামীলীগ। সে সময় ৬টি ষড়যন্ত্রমূলক মামলার আসামীও হন তিনি। ২০০৭ সালে জরুরী অবস্থার মধ্যেও তার নেতৃত্বে জাতির পিতার শাহাদাৎবার্ষিকী পালন ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়। শেখ হাসিনার মুক্তির দাবিতে জরুরী অবস্থার মধ্যেও মনিরুল ইসলামের নেতৃত্বে ৪০ হাজার নেতাকর্মীর স্বাক্ষর সংগ্রহ কর্মসূচী পালিত হয়।ঝিকরগাছা বিএম হাইস্কুল ও রঘুনাথনগর স্কুল এন্ড কলেজের সভাপতি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তিনি।
২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে সর্বচ্চ ভোট পেয়ে নির্বাচিত মনিরুল ইসলাম ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের বারবার নির্বাচিত সভাপতি , উপজেলা ও জেলা যুবলীগের সদস্য, উপজেলা যুবলীগের সভাপতি, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও বর্তমানে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসেবে দলের দায়িত্ব পালন করছেন। ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবেও মনোনয়ন পান তিনি। কিন্তু বিরোধী প্রাথী থাকায় বিনপির প্রার্থী নির্বাচিত হয়।
অপর দিকে মোহাম্মদ আলী রায়হান শংকরপুর ইউনিয়ন থেকে ৩ বার নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ।কিন্তু ঝিকরগাছা আওয়ামীলীগের দাবি মোহাম্মদ আলী রায়হান এর সাথে তাদের কোনো পরিচয় নেই এবং তাকে তেমন ভালো করে চেনেন না ।
সর্বশেষ প্রধানমন্ত্রীর কাছে মনোনয়ন পরিবর্তনের আবেদন জানানো হয়।

  

Post Top Ad

Your Ad Spot